WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now
Facebook Page Follow Now
 

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়-এ জুনিয়র লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ও জুনিয়র পিওন নিয়োগ || Presidency University Recruitment 2022

Presidency University Recruitment 2022


পদের নাম: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় জুনিয়র লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট জিআর-, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র পিওন

পোস্টের তারিখ: 20.07.2022

মোট শূন্যপদ: 120টি 

সংক্ষিপ্ত তথ্য: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় তাদের অফিসিয়াল ওয়েবসাইটে 120 টি প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় জুনিয়র লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট Gr.-II, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র পিওন পদের জন্য নিয়োগ ২০২২ সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যে সমস্ত প্রার্থীরা শূন্যপদের বিবরণে আগ্রহী এবং সমস্ত যোগ্যতার মানদণ্ড সম্পূর্ণ করেছেন তারা বিজ্ঞপ্তি পড়তে এবং অনলাইনে আবেদন করতে পারেন

গুরুত্বপূর্ন তারিখগুলি :-

অনলাইনে আবেদনের শুরুর তারিখ: 20.07.2022

অনলাইনে আবেদন করার শেষ তারিখ: 04.08.2022

পদের বিবরণ :-

1. জুনিয়র লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট 

শূন্যপদ :- (23 টি পোস্ট) জেনারেল-10, এসসি-6, এসটি-, ওবিসি--2, ওবিসি-বি-2, পিএইচ-1

বেতন :- বেসিক পে-তে 35,800/- টাকা থেকে 92,100/- টাকা এবং রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী অন্যান্য ভাতা

যোগ্যতা :-

(আবশ্যিক - একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে লাইব্রেরি বিজ্ঞানে ডিপ্লোমা / ডিগ্রী থাকতে হবে। 

() অন্যান্য - দশমিক শ্রেণীবিন্যাসের আকাঙ্ক্ষিত জ্ঞান কম্পিউটার অ্যাপ্লিকেশনের জ্ঞান বিশেষত গ্রন্থাগারিকত্ব / লাইব্রেরি অটোমেশনগুলিতে এক বছরের অভিজ্ঞতা রয়েছে

2. টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট জিআর- 

শূন্যপদ :- (চারটি পদ)জেনারেল-2, এসসি-1, এসটি-1 

বেতন :- বেসিক পে-তে 35,800/- টাকা থেকে 92,100/- টাকা পর্যন্ত লেভেল 8- এবং রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী অন্যান্য ভাতা

যোগ্যতা :-

(আবশ্যিক B.Sc./BCA/Diploma in Engineering দ্বারা স্বীকৃত State Council of Technical Education দ্বারা স্বীকৃত 

() অন্যান্য - বিশ্ববিদ্যালয়ের মতো একাডেমিক ইনস্টিটিউটে বা উচ্চতর শিক্ষার ইনস্টিটিউটে এক বছরের অভিজ্ঞতা, কম্পিউটার সায়েন্সওয়ার্কিং অভিজ্ঞতায় কম্পিউটার সায়েন্সওয়ার্কিং অভিজ্ঞতা / মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট / ডাটাবেস প্রশাসন / ওয়েব ডিজাইন এবং জেএস ফ্রেমওয়ার্কসOR ডেটা সেন্টার, সার্ভার রক্ষণাবেক্ষণ, নেটওয়ার্ক নিরাপত্তা, নেটওয়ার্ক কনফিগারেশন, কম্পিউটার হার্ডওয়্যার, লাইব্রেরি অটোমেশন, সার্ভার অটোমেশন টুল, পর্যায়ক্রমিক ডেটা ব্যাকআপ এবং স্টোরেজে কাজ করার অভিজ্ঞতা  থাকা দরকার 

 

3. জুনিয়র অ্যাসিস্ট্যান্ট 

শূন্যপদ :- (78টি পদসাধারণ: 41 জন এসসি: 17 জন এসটি: 5 জন ওবিসি-: 8 জন ওবিসি-বি: 5 জন পিএইচ: 2 

বেতন :-  বেসিক পে- 27,500/- টাকা থেকে 70,600/- টাকা এবং রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী অন্যান্য ভাতা 

যোগ্যতা :-

(আবশ্যিক - উচ্চ মাধ্যমিক বা তার সমতুল্য পরীক্ষা উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিষদ দ্বারা স্বীকৃত, পশ্চিমবঙ্গ 

() অন্যান্য - একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে শব্দ প্রক্রিয়াকরণ / স্প্রেড শীট / অ্যাকাউন্টিং সফ্টওয়্যার জ্ঞান সহ কম্পিউটারে তিন বছরের ব্যাচেলরদের ডিগ্রীভিত্তিক জ্ঞান। ইংরেজিতে দক্ষতা এবং খসড়া অক্ষর ইত্যাদিতে জ্ঞান / অর্থ ও অ্যাকাউন্টিং প্রক্রিয়াতে ন্যায্য জ্ঞান। বিশ্ববিদ্যালয়ের মতো একাডেমিক ইনস্টিটিউটে বা উচ্চতর শিক্ষার ইনস্টিটিউটে দাপ্তরিক কাজে ন্যূনতম এক বছরের অভিজ্ঞতা। 

4. জুনিয়র পিওন 

শূন্যপদ :- (পনেরটি পদ) সাধারণ: 7 টি এসসি: 5, এসটি: 1, ওবিসি-: 1, পিএইচ: 1

বেতন :-  বেসিক পে- 18,500/- টাকা থেকে 47,500/- টাকা লেভেল 1- এবং রাজ্য সরকারের আদেশ অনুযায়ী অন্যান্য ভাতা 

যোগ্যতা :-

() আবশ্যিক  অষ্টম শ্রেণীর মান উত্তীর্ণ হতে হবে। 

() অন্যান্য - ইংরেজি পড়তে/লিখতে জানতে হবে ।  বিশ্ববিদ্যালয়ের মতো একাডেমিক ইনস্টিটিউটে বা উচ্চতর শিক্ষার ইনস্টিটিউটে ন্যূনতম এক বছরের অভিজ্ঞতা। 

সাধারণ শর্তাবলী:

  • এক বছরের জন্য প্রবেশনে নিয়োগ করা হবে যা ব্যতিক্রমী ক্ষেত্রে মওকুফ বা বর্ধিত করা যেতে পারে এবং সময়ে সময়ে তৈরি এবং / অথবা সংশোধিত বিধিগুলি দ্বারা পরিচালিত হবে। পরীক্ষার সময়কালে বা শেষে, সংশ্লিষ্ট কর্মীদের পরিষেবাগুলি এক মাসের নোটিশ দিয়ে বা তার পরিবর্তে এক মাসের বেতন এর সাথে বাতিল করা যেতে পারে, এর কোনও কারণ উল্লেখ না করে। পরীক্ষামূলক সময়ের সন্তোষজনক সমাপ্তির পরে সংশ্লিষ্ট পদাধিকারীকে পরিষেবানিশ্চিতকরণের জন্য বিবেচনা করা হবে। অভিজ্ঞতা এবং বয়সের ক্ষেত্রে শর্তাবলী ব্যতিক্রমীভাবে উজ্জ্বল প্রার্থী বা সংশ্লিষ্ট স্ক্রীনিং / স্ট্যান্ডিং / সিলেকশন কমিটির সুপারিশের ভিত্তিতে ইতিমধ্যে একই ক্যাডারে বিশ্ববিদ্যালয়ের সেবা করছেন এমন প্রার্থীদের ক্ষেত্রে কর্তৃপক্ষ দ্বারা শিথিল করা যেতে পারে।
  • বিশ্ববিদ্যালয়ের নির্দেশ অনুযায়ী ইংরেজি ভাষায় লিখতে, পড়তে ও কথা বলতে সাবলীল হতে হবে। 
  • বয়স: 18-40 বছর (নিয়ম অনুযায়ী বয়সের ছাড়, এসসি / এসটি এবং ওবিসি প্রার্থীদের জন্য যথাক্রমে 5 এবং 3 বছর এবং বয়স গভর্নিং বোর্ডের প্রাসঙ্গিক রেজোলিউশনঅনুসারে এই বিশ্ববিদ্যালয়ের সমতুল্য পদে চুক্তিভিত্তিকভাবে কাজ করা প্রার্থীদের জন্য শিথিল করা হবে)।
  • প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় সমস্ত বা কিছু শূন্যপদ পূরণ না করার অধিকার সংরক্ষণ করে, যদি পরিস্থিতি তাই প্রয়োজন হয়।
  • বিজ্ঞাপিত পদগুলির নির্বাচন অগত্যা কেবলমাত্র যারা আনুষ্ঠানিকভাবে আবেদন করে তাদের মধ্যে সীমাবদ্ধ থাকতে হবে না।
  • নির্ধারিত অপরিহার্য যোগ্যতাগুলি ন্যূনতম এবং তাদের নিছক দখল আবেদনকারীদের সাক্ষাত্কারের জন্য ডাকার অধিকার দেবে না। যদি এই বিজ্ঞাপনের প্রতিক্রিয়ায় প্রাপ্ত আবেদনের সংখ্যা বড় হয় এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমস্ত আবেদনকারীদের সাক্ষাত্কার নেওয়া সুবিধাজনক না হয় তবে সাক্ষাত্কারের জন্য প্রার্থীদের সংখ্যা যোগ্যতা, অভিজ্ঞতা এবং অন্যান্য প্রমাণপত্রাদির ভিত্তিতে বা অন্য কোনও উপযুক্ত পদ্ধতির ভিত্তিতে যুক্তিসঙ্গত সীমার মধ্যে সীমাবদ্ধ থাকতে পারে।
  • আবেদনকারীরা, যারা এই বিশ্ববিদ্যালয়ের সমতুল্য পদে চুক্তিবদ্ধভাবে কাজ করছেন, তাদের গভর্নিং বোর্ডের প্রাসঙ্গিক রেজোলিউশনের শর্তে স্ক্রিনিংয়ের পদ্ধতি থেকে অব্যাহতি দেওয়া হবে।
  • ইতিমধ্যে চাকরিতে থাকা প্রার্থীদের অবশ্যই যথাযথ চ্যানেলের মাধ্যমে আবেদন করতে হবে এবং স্থায়ী কমিটির সামনে উপস্থিত হওয়ার জন্য "নো অবজেকশন সার্টিফিকেট" অবশ্যই তৈরি করতে হবে।
  • শুধুমাত্র শর্টলিস্টেড প্রার্থীদের আবেদনের সময় নিবন্ধিত হিসাবে তাদের নিজ নিজ ঠিকানায় সাক্ষাত্কারের জন্য যোগাযোগ করা হবে।
  • সমস্ত প্রশংসাপত্র এবং শংসাপত্রের ফটোকপিগুলি অবশ্যই সাক্ষাত্কারের সময় জমা দিতে হবে (যদি বলা হয়) .
  • সমস্ত যোগ্যতা, অভিজ্ঞতা, বয়সসীমা অনলাইন আবেদনের শেষ তারিখ পর্যন্ত স্বীকৃত হবে।
  • নির্বাচনগুলি শুধুমাত্র সাক্ষাত্কারে পারফরম্যান্সের উপর ভিত্তি করে হবে। 
  • শুধুমাত্র নির্বাচিত প্রার্থীদের আবেদনের সময় নিবন্ধিত হিসাবে তাদের নিজ নিজ ঠিকানায় জানানো হবে।
  • ইমেল যোগাযোগে কোনও ধরণের পোস্টাল বিলম্ব / ত্রুটির জন্য বিশ্ববিদ্যালয় দায়বদ্ধ হবে না। 
  • সমস্ত প্রশংসাপত্র এবং শংসাপত্রের আসলগুলি বিশ্ববিদ্যালয় দ্বারা পছন্দসই হিসাবে প্রয়োজনীয় যাচাইয়ের জন্য প্রয়োজন হবে।
  • অসম্পূর্ণ আবেদনগুলি বাতিল করা হবে।

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করার আগে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি ভালো করে পরে নেবেন। 

অফিসিয়াল বিজ্ঞপ্তি :- এখানে ক্লিক করুন

অনলাইনে আবেদনের লিংক :- এখানে ক্লিক করুন

সরকারি ওয়েবসাইট :- এখানে ক্লিক করুন


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Bangla Job Alert নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

Disclaimer

বি.দ্র: উপরের চাকরির তথ্য কেবল চাকরিপ্রার্থীদের জন্য সরবরাহ করা হয়েছে। এই সমস্ত তথ্য বিভিন্ন জব ম্যাগাজিন এবং সরকারী ওয়েবসাইট থেকে নেওয়া হয়েছে। আমরা কোনও Recruiter Agency নই বা কোনও প্রকার নিয়োগ প্রক্রিয়া করি না। "বাংলা জব এলার্ট" কেবলমাত্র একটি ওয়েবসাইট যার মাধ্যমে প্রত্যেকে মোবাইলে চাকরির তথ্য পায়। সুতরাং, চাকরি প্রার্থীদের অনুরোধ করা হচ্ছে বিশদ বিবরণের জন্য আপনারা সরকারি ওয়েবসাইট দেখুন। তৃতীয় পক্ষের মিডিয়া এজেন্সি বা ওয়েবসাইট দ্বারা প্রদত্ত যে কোনও ধরণের মিথ্যা তথ্যের জন্য বা ভুল বোঝাবুঝির জন্য আমরা কোনো ভাবেই দায়ী নয়।

N.B : The above job information is provided for job-seekers only. All these information is taken from various job magazines and government websites. We are not a Recruiter Agency or do not hold any kind of Recruitment Process. "Bangla Job Alert" is only an website through which everyone gets job information on mobile. So, we request to you, from the website of the concerned organization, you will see all the details of the job. We are not liable for any kind of Misunderstanding or False information given by the third party Media Agency or Website.

Join Whatsapp
Join Telegram
×close ad